Friday, November 14, 2014

IS IT OVER?

কেমন আছেন বন্ধুরা? আজ অনেকদিন পর আবার ব্লগে হাজির..আমি জানি আপনাদের মধ্যে অনেকেই আমার ব্লগের নিয়মিত দর্শক। কিন্তু গত প্রায় ৫ মাস সময় ধরে তারা হতাশ হচ্ছেন..হওয়ারই কথা..গত ৩ মাসের বেশি সময় যাবৎ একটি বিশেষ কাজের সঙ্গে আমি যুক্ত হয়ে পড়েছিলাম। এছাড়াও কম্পিউটার এর সমস্যা, সরকারী চাকরির পরীক্ষা এসব তো ছিলই। তাই একদমই সময় বার করতে পারিনি। দর্শকদের কাছে সেজন্য ক্ষমা চাইছি।

অনেকেই হয়তো ভেবেছিলেন এবারই শেষ, কিন্তু তাদের সবাই কে জানিয়ে রাখি..না, এই শেষ নয়.. ITS NOT OVER! বরঞ্চ..আবার নতুন করে শুরু !


সেবারে আমি রোভার্সের রয়কে নিয়ে একটা পোস্ট করেছিলাম..প্রথম দু'বছরের রোভার্স(আনন্দমেলা থেকে). এবার রইলো তার পরের বছর অর্থাৎ  ১৯৮১এর  রোভার্সের রয়!
 
পড়ুন রোভার্সের রয়(১৯৮১): ROVERS 1981 AM 
 
পাঠকদের হয়তো মনে আছে আমি আগের পোস্টে  বলেছিলাম, রয়কে কেউ খুন করার চেষ্টা করেছিল! দলের সমর্থকদের ভালোবাসাই রয়কে ফিরিয়ে আনে । রয় নিজে সেই আততায়ীকে পরে ধরতে পেরেছিল। কিন্তু কে তার অনিষ্ট করতে চেয়েছিল? এক ঝলকে সন্দেহভাজনদের দেখে নেওয়া যাক.. 
 
দুজনের ব্যাপারটা না হয় বোঝা গেল, কিন্তু বাকিদের সঙ্গে রয়ের শত্রুতা কোথায়? বিশেষ করে একজন তো তারই দলের খেলোয়াড়! তাহলে?



 
রয় আহত হওয়ার পর সেই প্রথম রয়কে অজ্ঞান অবস্থায় দেখতে পায় ও পুলিশে খবর দেয়। তাহলে সেই কি রয়ের আততায়ী? নাকি অন্য কেউ?
 
আর..আমার সেই বিশেষ কাজটাই বা কি? যার জন্য আমি এতদিন বাদে ব্লগে ফিরলাম?
 
দর্শকরা দুটো প্রশ্নের উত্তরই আন্দাজ করতে পারেন..তবে সঠিক উত্তরের জন্য তাদের আবার অপেক্ষা করতে হবে। তবে কথা দিচ্ছি, সেটার জন্য বেশিদিন অপেক্ষা করতে হবে না। খুব শ্রীঘ্যই আবার পোস্ট করব। 
**************************************************************************************
 
এবার একটু অন্য প্রসঙ্গে আসছি..কয়েকমাস আগে আমি,ইন্দ্রদা, ও আমাদের আর এক 'বন্ধু' একটি ব্লগ একসঙ্গে পরিচালনা করছিলাম। কিন্তু অতি সুক্ষ্ম  একটি বিষয় নিয়ে মতভেদের সৃষ্টি হয়। admin বিনা নোটিশে আমার পোস্টগুলিকে ব্লগ থেকে সরিয়ে দেন, যথারীতি আমাকেও। ইন্দ্রদা নিজের পোস্টগুলি আগে থাকতে সরিয়ে নিয়েছিল, সেটা তার একান্ত ব্যক্তিগত সিদ্ধান্ত। আমার সেই 'সহৃদয় বন্ধু' যদি আমাকে একদিনও সময় দিতেন, আমার তথ্যবহুল পোস্টগুলো সামলে রাখতাম। দুঃখের বিষয়, তা আর সম্ভব নয় । তবে দর্শকদের আমি যতটা পারি চেষ্টা করব, যাতে তারা হতাশ না হন । 
তাই, যারা দেরী করে এসেছেন,তাদের জন্য..আরও একবার..
 
 
পড়ুন বিলির বুট ১ম ও ২য় পর্ব: bilir boot1 ও billir boot2
 
ইতিহাস একবার সৃষ্টি হয়ে গেলে তাকে আর মোছা যায় না বন্ধু।
 
[বি:দ্র: এই ইতিহাস সৃষ্টির পিছনে তার ও ইন্দ্রদার কিছু অবদান অবশ্যই ছিল।]
 
 

3 comments:

Ranjan Gangopadhyay said...

a very nice post after a long time
waiting long time ........
but the taste of waiting is very sweet .......... hope we will get some more little posts ....

nil said...

Bilir boot collected on first day.Both are very good collection.Thanks for more Rovers
Roy.

partha said...

Is the blog dead?plz post

Post a Comment

  © Blogger template Starry by Ourblogtemplates.com 2008

Back to TOP